‘অসমাপ্ত আত্মজীবনী’র ওপর পাঠচক্র অনুষ্ঠিত

মোট দেখেছে : 12
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’র ওপর পাঠচক্রের অনুষ্ঠানে বক্তারা নতুন প্রজন্মের শিশু-কিশোর ও তরুণদের মাঝে বইটি পাঠের সুযোগ করে দেয়ার আহবান জানিয়েছেন।

ক্তারা বলেন, বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ মহানায়ক বঙ্গবন্ধুর আত্মজীবনী দেশ-বিদেশের মানুষের কাছে ইতিমধ্যেই বহুল পঠিত এবং সমাদৃত হয়েছে। জাতিরজনককে জানার ও তার সংগ্রামের ইতিহাস জানতে এই বই অনেকাংশে সহায়ক হবে। 
রাজধানীর দক্ষিণখানে ‘আভা লার্নিং সেন্টার’ আয়োজিত বইটির ওপর এক পাঠচক্রের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। এতে বই থেকে পাঠের পাশাপাশি অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন স্থানীয় ইউপি মেম্বার আমান দেওয়ান এবং আভা লার্নিং সেন্টারের পরিচালক আনোয়ার হোসেন পলাশ এবং দুইজন কিশোর আবৃত্তি শিল্পী। 
ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণীপেশা ও বয়সের বিশজন বইটি থেকে পাঠ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে বেশিরভাগই ছিলো শিশু-কিশোর। 
আভা লার্নিং সেন্টারের পরিচালক আনোয়ার হোসেন পলাশ বাসসকে জানান, জাতির জনক বঙ্গবন্ধুর লেখা বইটির ওপর পাঠচক্র আয়োজনের মধ্যদিয়ে আমরা বিভিন্ন এলাকার পাঠকদের মাঝে বইয়ের বাণী পৌছে দেয়ার চেষ্টা করছি। এই বইয়ের ওপর তাদের আরও পাঠ অনুষ্ঠান বিভিন্ন স্কুল কলেজে আয়োজনের পদক্ষেপ নেয়া হয়েছে। স্বাধীনতাপ্রিয় সব বয়সের মানুষেরই বইটি পাঠ করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

আরো দেখুন

সর্বশেষ ফটো